Thursday, August 13, 2009

Have you heard about Sindo Island?




কোরিয়া হচ্ছে এমন একটা দেশ, যেখানে রয়েছে দেখার মত সুন্দর সুন্দর Island। Sindo Island হচ্ছে তেমন-ই একটি Island। এই Island টি হচ্ছে কোরিয়ার Incheon city তে। এই island এর আয়তন আনুমানিক ৬.৯২ বর্গ কিলোমিটার। এই island এর বেশিরভাগ মানুষের-ই পেশা হচ্ছে কৃষিজীবি এবং মৎস্যজীবি। এই island -এ রয়েছে সেমিনারের উসিলায় আমার সুযোগ হয়েছিল এই island -এ পা ফেলার। প্রকৃতির অপূরুই সৌন্দর্য্য দেখে অবাক না হয়ে পারলাম না। Island -তে পা ফেলার সাথে সাথেই নির্মল বাতাসে প্রাণটা জুরিয়ে গেল। Sindo Island এ যেতে আমাদেরকে ফেরি ব্যবহার করতে হয়েছিল। খুবি খারাপ লেগেছিল, যখন শুনলাম, ফেরিতে করে যেতে মাত্র ১৫ মিনিট লাগবে।আমি আসলে ফেরিতে করে ভ্রমণ পছন্দ করি সবসময় যদিও আমি সাতার ভাল জানিনা। তবে কেন জানি ডাংগার চেয়ে পানির প্রতি আগ্রহটা অনেক বেশি, যদিও আমার মা সেই ছোটবেলা থেকেই নিষেধ করে আসছে পানিতে না যেতে। ফেরিতে ভ্রমণটা ছিল সবচেয়ে আনন্দের। এক ধরণের পাখি আমাদের সাথে সাথে উড়ে উড়ে সেই island এর দিকে যাচ্ছিল। সবাই পাখিগুলোকে খাবার দিচ্ছিল, আর পাখিগুলো খাবারগুলো ধরার জন্য চেষ্টা করছিল। সে এক মজার দৃশ্য না দেখলে বুঝা যাবে না। যাই হোক আমিও অন্যান্যদের মত পাখিগুলোকে খাবার দেয়ার জন্য চেষ্টা করলাম। মনে হচ্ছিল পাখিগুলোর মত আমিও যদি উড়তে পারতাম, আমার যেখানে ইচ্ছা সেখানেই তাহলে উড়ে যেতে পারতাম।




No comments: